শিরোনাম :
দেশব্যাপী আন্দোলনরত স্বাস্থ্যমন্ত্রীর আশ্বাসে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতি প্রত্যাহার গোয়েন্দা পুলিশের , শিশু অপহরণ বেড়েছে: ডিবি প্রধান কক্সবাজারের হজের উদ্দেশ্যে হেঁটে রওয়ানা হওয়া টেকনাফের জামিল এখন ইরানে কাকরাইলের বিএনপির ভারত বর্জন কর্মসূচির কারণ জানালেন নাছিম দেশের বাজারে শুক্রবার ভারত থেকে পেঁয়াজ আসছে! গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে বিএনপি ক্ষমতায় গিয়ে নিজেদের আখের গুছিয়ে নিয়েছিল: কাদের চাঁপাইনবাবগঞ্জে বিস্ফোরকসহ গ্রেপ্তার ১ জাতীয় অর্থনৈতিক একনেকে সাড়ে ৮ হাজার কোটি টাকার ১১ প্রকল্প অনুমোদন ময়মনসিংহের বাসচাপায় শিশুসহ অটোরিকশার তিন যাত্রী নিহত আসন্ন ঈদে ১৫ ফেরি ও ২০ লঞ্চ চলবে দৌলতদিয়া-পাটুরিয়ায়
শীতে ত্বক শুকিয়ে যাচ্ছে? মেনে চলুন কিছু নিয়ম

শীতে ত্বক শুকিয়ে যাচ্ছে? মেনে চলুন কিছু নিয়ম

লাইফস্টাইল ডেস্ক:

শীতে ত্বক শুষ্ক হয়ে গেলে করণীয়। ছবি: সংগৃহীত

শীত বাড়ার সঙ্গে সঙ্গে আমাদের ত্বকেও কিছু সমস্যা দেখা দেয়। যদিও এখনো সেভাবে শীত পড়েনি, তারপরও ত্বকে টান ধরতে শুরু করেছে। সেই সঙ্গে ত্বক শুষ্কও হয়ে পড়ছে। এসব সমস্যা থেকে রক্ষা পেতে শীতে ত্বকের প্রতি একটু বাড়তি যত্নবান হওয়া জরুরি।
শীতের এই শুষ্কতা কাটিয়ে ওঠার কয়েকটি উপায় আছে। যেকোনো বয়সেই ত্বকের যত্নে এই উপায়গুলো কাজে লাগাতে পারেন। চলুন তবে জেনে নেয়া যাক সে উপায়গুলো কী কী-

>> ঠোঁটকে আর্দ্র রাখে এমন লিপ বাম ব্যবহার করুন।

>> ম্যাট লিপস্টিক বা ম্যাট ব্লাশ অন ত্বককে আরো শুষ্ক করে দেয়। শীতের সময় এগুলো ব্যবহারে বিরত থাকুন।

>> বাজার চলতি ময়েশ্চারাইজারের তুলনায় ত্বককে কোমল ও মসৃণ রাখতে ব্যবহার করুন নারকেল তেল, মধু, আর অলিভ অয়েল।

>> ত্বককে শুষ্কতার হাত থেকে বাঁচাতে সবচেয়ে কার্যকরী হলো অ্যালোভেরা জেল। শীতে ত্বকের যত্নে অ্যালোভেরা জেলের জুড়ি মেলা ভার।

>> শীতে ত্বকের যত্নে ব্যবহার করুন গ্লিসারিন। গ্লিসারিনে অল্প জল মিশিয়ে মাঝেই মাঝেই মেখে নিতে পারেন। এতে ত্বকের শুষ্ক ভাব কমবে।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2017 jujugantor.com
Theme Customized BY SpacialNews.Com