জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক ||  মোবা: 01978268378, 0241070439 || ইমেইল: nskibria2012@gmail.com
ইসরায়েলের বিরুদ্ধে একটি ‘বায়তুল মুকাদ্দাস’ অভিযানই যথেষ্ট : ইরানি জেনারেল

ইসরায়েলের বিরুদ্ধে একটি ‘বায়তুল মুকাদ্দাস’ অভিযানই যথেষ্ট : ইরানি জেনারেল

আন্তর্জাতিক ডেস্ক :

ফাইল ছবি

দখলদার ইসরায়েলের বিরুদ্ধে একটি ‘বায়তুল মুকাদ্দাস’ অভিযানই যথেষ্ট বলে হুঁশিয়ারি দিয়েছেন ইরানের ইসলামি বিপ্লবী গার্ড বাহিনী (আইআরজিসি) প্রধান কমান্ডার মেজর জেনারেল হোসেইন সালামি।

তিনি বলেন, লেবাননে এক লাখের বেশি ক্ষেপণাস্ত্র প্রস্তুত রয়েছে। এসব ক্ষেপণাস্ত্র দিয়ে ইসরায়েলকে জাহান্নামে পরিণত করা সম্ভব। লেবাননের হিজবুল্লাহ এখন অনেক বড় শক্তি। তারা প্রস্তুত এবং দৃঢ় প্রত্যয়ী। ইসরায়েল হিসাব-নিকাশে ভুল করলে তাদের বিরুদ্ধে একটি ‘বায়তুল মুকাদ্দাস’ অভিযানই যথেষ্ট।

যুক্তরাষ্ট্র প্রসঙ্গে হোসেইন সালামি বলেন, বিশ্বের মোট সামরিক বাজেটের ৫০ শতাংশই হচ্ছে যুক্তরাষ্ট্রেরর। তবে বলা যায় বর্তমানে মুসলিম বিশ্বে যুক্তরাষ্ট্রের সরাসরি উপস্থিতির ইতি ঘটেছে। সিরিয়ায় ফোরাতের পূর্ব উপকূলের একাংশ এবং ইরাকের দুই-তিনটি ঘাঁটি ছাড়া আর কোথাও তাদের সরাসরি উপস্থিতি নেই বললেই চলে। বিশ্বের মুসলমানেরা তথাকথিত বৃহৎ শক্তিগুলোর হাড় ভেঙে দিয়েছে।
উল্লেখ্য, ইরাকের সাদ্দাম বাহিনীর বিরুদ্ধে ১৯৮২ সালের এপ্রিল মাসে ইরানিরা যে সফল অভিযান চালিয়েছিল তার নাম ছিল ‘বায়তুল মুকাদ্দাস’ অভিযান। এক মাসব্যাপী এই অভিযানের মাধ্যমে খোররামশাহ্‌রসহ পাঁচ হাজার ৩৮ বর্গকিলোমিটার এলাকা পুনরুদ্ধার করেছিল ইরান।

সূত্র : পার্সটুডে।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 jugjugantor.com
Theme Customized BY SpacialNews.Com