জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক ||  মোবা: 01978268378, 0241070439 || ইমেইল: nskibria2012@gmail.com
নোয়াখালীর কোস্টগার্ডের অফিশিয়াল নতুন পোশাক ‘কমব্যাট ড্রেস’

নোয়াখালীর কোস্টগার্ডের অফিশিয়াল নতুন পোশাক ‘কমব্যাট ড্রেস’

নোয়াখালীপ্রতিনিধি

এতদিন কোস্টগার্ডের সদস্যরা নেভি ব্লু রঙের পোশাক পরলেও এখন থেকে ‘কমব্যাট ড্রেস’ হবে অফিশিয়াল পোশাক। গতকাল বৃহস্পতিবার (৪ আগস্ট) দুপুরে নোয়াখালীর হাতিয়া উপজেলার ভাসানচরে কোস্টগার্ডের নতুন পোশাকের উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এ সময় কোস্টগার্ডের সদস্যরা নতুন পোশাকে স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন।

জানা গেছে, ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে দুপুর বৃহস্পতিবার ১টা ১০ মিনিটের দিকে ভাসানচরের হ্যালিপ্যাডে অবতরণ করে স্বরাষ্ট্রমন্ত্রীকে বহন করা হেলিকপ্টারটি। এ সময় কোস্টগার্ডের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ এবং গার্ড অব অনার প্রদান করা হয়। এরপর তিনি বাংলাদেশ কোস্টগার্ডের নতুন পোশাকের উদ্বোধন করেন ও তাদের ড্রোনিং সিস্টেম চালু করেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, রোহিঙ্গারা যাতে কোনো দালালের খপ্পরে না পড়ে সেজন্য কোস্টগার্ডকে সতর্ক থাকতে হবে। অনেক সময় তারা ট্র্যাপে পড়ে পালানোর চেষ্টা করবে। এছাড়া ভুল তথ্য দিয়ে যেন মানবপাচারকারীরা রোহিঙ্গাদের নিয়ে যেতে না পারে তা দেখাশোনাও করবে কোস্টগার্ড।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, রোহিঙ্গাদের নিরাপত্তায় ভাসানচরকে ড্রোন ক্যামেরার আওতায় আনা হয়েছে। ড্রোন দিয়ে কোস্টগার্ড সব কিছু মনিটরিং করবে। তাদের হাতে সব দায়িত্ব দেওয়া হয়েছে। আমরা চাই রোহিঙ্গারা যেন নির্ভয়ে এখানে বসবাস করতে পারেন। মিয়ানমারে ফেরত যাওয়ার আগ পর্যন্ত তাদের নিরাপত্তায় সব ব্যবস্থা নিয়েছে সরকার।

এ সময় ভাসানচরের প্রকল্প পরিচালক এম. রাশেদ সাত্তার, নোয়াখালীর জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, পুলিশ সুপার মো. শহীদুল ইসলামসহ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 jugjugantor.com
Theme Customized BY SpacialNews.Com