শিরোনাম :
রাজধানীর সম্প্রীতি বজায় রাখতে সবাইকে সজাগ থাকতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী আগামী সংসদ নির্বাচন, ১০ আঙুলের ছাপ চায় ইসি ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগমন্ত্রী টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে বিচারপতি রেজাউল হাসানের শ্রদ্ধা টাঙ্গাইল গণতান্ত্রিকভাবে সরকার পরিবর্তন করার একমাত্র পথ নির্বাচন : পরিকল্পনামন্ত্রী মৌলভীবাজারে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নওগাঁর নিয়ামতপুরের ঘুঘুডাঙ্গায় তালপিঠা মেলাকে কেন্দ্র করে উৎসবের আমেজ। জাতীয় প্রেসক্লাবে ভয়াবহ দানব সরকারকে প্রতিহত করতে হবে: ফখরুল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অতিমারি মোকাবিলায় বৈশ্বিক স্বাস্থ্য কৌশল প্রণয়নের তাগিদ পররাষ্ট্রমন্ত্রীর
জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক ||  মোবা: 01978268378, 0241070439 || ইমেইল: nskibria2012@gmail.com
বিশ্ব করোনা : দিনের ব্যবধানে শনাক্ত কমেছে দেড় লাখ

বিশ্ব করোনা : দিনের ব্যবধানে শনাক্ত কমেছে দেড় লাখ

যুগ যুগান্তর ডেস্ক:
করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বব্যাপী আরও ৫ লাখ ৭৭ হাজার ৯৩৯ জন আক্রান্ত হয়েছেন, যা আগের দিনের তুলনায় দেড় লাখ কম। একইসময়ে করোনায় মারা গেছেন ১ হাজার ২৭৭ জন, যা আগের দিনের তুলনায় ৬৭১ জন কম।

রোববার (১৪ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

এর আগে, শনিবার ৭ লাখ ৩৪ হাজার ৬৭৭ জন আক্রান্ত এবং ১ হাজার ৯৪৮ জনের মৃত্যু হয়েছিল।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে জাপানে। দেশটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৯২ হাজার ৩৬৪ জন এবং মারা গেছেন ২২৬ জন।

এ ছাড়া ব্রাজিলে মারা গেছেন ১৬৩ জন এবং আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৭৬০ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ১২৩ জন এবং মারা গেছেন ৩১ জন। ফ্রান্সে মৃত্যু নেই, আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১৭৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১ লাখ ২৪ হাজার ৫১৫ জন এবং মারা গেছেন ৬৭ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ২৪ হাজার ৭৮৫ জন এবং মারা গেছেন ১২৯ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৮৯২ জন এবং মারা গেছেন ৭২ জন। তাইওয়ানে মারা গেছেন ৪০ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ হাজার ২৮৯ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৩১৫ জন এবং মারা গেছেন ৫৫ জন। রাশিয়ায় মারা গেছেন ৬০ জন এবং আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৬৯৪ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ২০ হাজার ১২৫ জন এবং মারা গেছেন ৮৯ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৯ কোটি ৪৬ লাখ ৯৭ হাজার ৬০৩ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৪ লাখ ৫৩ হাজার ৪৭৪ জনে।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 jugjugantor.com
Theme Customized BY SpacialNews.Com