শিরোনাম :
রাজধানীর সম্প্রীতি বজায় রাখতে সবাইকে সজাগ থাকতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী আগামী সংসদ নির্বাচন, ১০ আঙুলের ছাপ চায় ইসি ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগমন্ত্রী টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে বিচারপতি রেজাউল হাসানের শ্রদ্ধা টাঙ্গাইল গণতান্ত্রিকভাবে সরকার পরিবর্তন করার একমাত্র পথ নির্বাচন : পরিকল্পনামন্ত্রী মৌলভীবাজারে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নওগাঁর নিয়ামতপুরের ঘুঘুডাঙ্গায় তালপিঠা মেলাকে কেন্দ্র করে উৎসবের আমেজ। জাতীয় প্রেসক্লাবে ভয়াবহ দানব সরকারকে প্রতিহত করতে হবে: ফখরুল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অতিমারি মোকাবিলায় বৈশ্বিক স্বাস্থ্য কৌশল প্রণয়নের তাগিদ পররাষ্ট্রমন্ত্রীর
জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক ||  মোবা: 01978268378, 0241070439 || ইমেইল: nskibria2012@gmail.com
কঠোর ব্যবস্থা অহেতুক পণ্যের দাম বাড়ালে : তথ্যমন্ত্রী

কঠোর ব্যবস্থা অহেতুক পণ্যের দাম বাড়ালে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক :
তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সুযোগ নিয়ে নিত্য প্রয়োজনীয় পণ্য ও পরিবহনের ক্ষেত্রে অহেতুক দাম বাড়ালে সরকার কঠোর ব্যবস্থা নেবে।
বুধবার দুপুরে সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় এ কথা বলেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, সাম্প্রতিক সময়ে দেশে জ্বালানি তেলের মূল্য বৃদ্ধি করতে হয়েছে। মূল্য সমন্বয় করে পশ্চিমবঙ্গের সমপরিমাণ পর্যায়ে নিয়ে যাওয়া হয়েছে। এর সুযোগ নিয়ে কিছু কিছু অসাধু ব্যবসায়ী নিজেদের মুনাফা বাড়ানোর জন্য পণ্যের মূল্য বাড়িয়ে দিয়েছে এবং পরিবহনের খরচও তারা বাড়িয়ে দিয়েছে। এটি কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। সরকার এসব মনিটরিং করছে। আমি আশা করবো ব্যবসায়ী সংগঠন ও নেতারা এ নিয়ে ভূমিকা রাখবেন। সরকার প্রয়োজনে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করবে।

তিনি বলেন, মূল্যস্ফীতি শুধু বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী। ইউরোপীয় ইউনিয়নের সার্বিক মূল্যস্ফীতি ৯ দশমিক ৬ শতাংশ, আমেরিকায় ৮ দশমিক ৫ শতাংশ, যুক্তরাজ্যে ৯ দশমিক ৪ শতাংশ, পাকিস্তানে ২৫ শতাংশ, অস্ট্রেলিয়ায় ৯ শতাংশের ওপরে। কিন্তু আমাদের দেশে ৭ দশমিক ৫ শতাংশের ওপরে, যা মে মাসের আগ পর্যন্ত ৭ শতাংশের নিচে ছিল এবং এটা এখনো অনেক দেশের চেয়ে কম।

বামজোটের ডাকা হরতালের বিষয়ে ড. হাছান বলেন, বামজোটের ভাইয়েরা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তি। তাই আমি তাদের সম্মান করি। কিন্তু আমি বিনীতভাবে অনুরোধ জানাবো, তাদের কর্মকাণ্ডে যেন বিএনপিসহ স্বাধীনতাবিরোধী, দেশবিরোধী অপশক্তি, জঙ্গিগোষ্ঠী লাভবান না হয়। যারা স্বাধীনতা বিরোধী অপশক্তি, জঙ্গিদের লালন-পালন-তোষণ করে, তারা যেন বাম ভাইদের কর্মকাণ্ডে লাভবান না হয়, দেশটাও যেন তাদের হাতে চলে না যায়। সেটিই তাদের প্রতি অনুরোধ।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 jugjugantor.com
Theme Customized BY SpacialNews.Com