শিরোনাম :
রাজধানীর সম্প্রীতি বজায় রাখতে সবাইকে সজাগ থাকতে হবে: সংস্কৃতি প্রতিমন্ত্রী আগামী সংসদ নির্বাচন, ১০ আঙুলের ছাপ চায় ইসি ২৪ ঘণ্টায় আরো ৪ জনের মৃত্যু, শনাক্ত ৩৫০ উচ্চগতির ইন্টারনেটের আওতায় আনা হচ্ছে: টেলিযোগাযোগমন্ত্রী টুঙ্গিপাড়া জাতির পিতার সমাধিতে বিচারপতি রেজাউল হাসানের শ্রদ্ধা টাঙ্গাইল গণতান্ত্রিকভাবে সরকার পরিবর্তন করার একমাত্র পথ নির্বাচন : পরিকল্পনামন্ত্রী মৌলভীবাজারে সামাজিক সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত নওগাঁর নিয়ামতপুরের ঘুঘুডাঙ্গায় তালপিঠা মেলাকে কেন্দ্র করে উৎসবের আমেজ। জাতীয় প্রেসক্লাবে ভয়াবহ দানব সরকারকে প্রতিহত করতে হবে: ফখরুল যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে অতিমারি মোকাবিলায় বৈশ্বিক স্বাস্থ্য কৌশল প্রণয়নের তাগিদ পররাষ্ট্রমন্ত্রীর
জরুরি নোটিশ:
যুগযুগান্তর পত্রিকার জন্য সারাদেশে জেলা ও উপজেলায় সংবাদ দাতা আবশ্যক ||  মোবা: 01978268378, 0241070439 || ইমেইল: nskibria2012@gmail.com
সেরেনা-ওসাকার বিদায় সিনসিনাতি মাস্টার্সে

সেরেনা-ওসাকার বিদায় সিনসিনাতি মাস্টার্সে

ক্রীড়া ডেস্ক :
সিনসিনাতি মাস্টার্সের প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন সেরেনা উইলিয়ামস। মঙ্গলবার তিনি ইউএস ওপেন বিজয়ী ব্রিটিশ টিনএজার এমা রাদুকানুর কাছে ৬-৪, ৬-০ গেমে সরাসরি সেটে পরাজিত হয়ে বিদায় নেন। এর মাধ্যমে বর্ণাঢ্য ক্যারিয়ারের সমাপ্তির দ্বারপ্রান্তে পৌঁছে গেলেন সেরেনা।
গত সপ্তাহে সেরেনা ইঙ্গিত দিয়েছিলেন এ বছরের ইউএস ওপেনের পরেই তিনি টেনিসকে বিদায় জানাতে যাচ্ছেন। পরাজয়ের সঙ্গে সঙ্গে টেলিভিশন সাংবাদিকদের কাছে কিছু না বলেই তড়িঘড়ি করে কোর্ট ত্যাগ করেন ৪০ বছর বয়সী সেরেনা। এমনকি ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনেও তিনি উপস্থিত ছিলেন না।

২৩ বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী সেরেনার বিপক্ষে এটাই হয়ত রাদুকানুর শেষ ম্যাচ। কাল উভয় সেটের শুরুতেই ব্রেক পয়েন্ট অর্জন করেন রাদুকানু। তার থেকে আর বেরিয়ে আসতে পারেননি সেরেনা।

ম্যাচ শেষে রাদুকানু বলেন, ‘প্রথম পয়েন্ট থেকে শেষ পয়েন্ট পর্যন্ত আমি বেশ নার্ভাস ছিলাম। সেরেনা একজন বিপদজনক খেলোয়াড়। যেকোন পরিস্থিতিতেই ম্যাচে ফিরে আসার যোগ্যতা তার আছে। আমাকে সবসময়ই ম্যাচের প্রতি নজড় রাখতে হয়েছে। শেষ পর্যন্ত তা ধরে রাখতে পেরেছি বলে আমি সন্তুষ্ট।’

২০১৪ ও ২০১৫ সালে সিনসিনাতি মাস্টার্স বিজয়ী সেরেনা এ বছর এনিয়ে মাত্র চতুর্থ ম্যাচে কোর্টে নামলেন। ইনজুরির কারনে দীর্ঘদিন বিশ্রামে থাকার পর উইম্বলডনের মাধ্যমে কোর্টে ফিরেছিলেন এই মার্কিন অভিজ্ঞ তারকা। গত বছর সেপ্টেম্বরে বাছাই খেলোয়াড় হিসেবে ক্যারিয়ার শুরু করা ব্রিটিশ তরুণী রাদুকানু গত বছর এই টুর্নামেন্টের শিরোপা জিতেছিলেন।

এদিকে দিনের আরেক ম্যাচে চাইনিজ ঝ্যাং শুয়াইয়ের কাছে ৬-৪, ৭-৫ গেমের সরাসরি সেটে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন চারবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী নাওমি ওসাকা। ডব্লিউটিএ র‌্যাঙ্কিংয়ের সাবেক এই নাম্বার ওয়ান বর্তমানে ৩৯তম অবস্থানে আছেন।

মাত্র ৭৫ মিনিটের লড়াইয়ে ঝ্যাং ২০১৪ সালের পর এই টুর্ণামেন্টের মূল ড্র’তে প্রথম ম্যাচ জয়ের স্বাদ পেয়েছেন। ২০২১ সালে ডাবলসে সিনসিনাতি ওপেনের শিরোপা জিতেছিলেন ঝ্যাং।

দিনের শুরুতে সেরেনার বড় বোন ভেনাস উইলিয়ামস ২০১৬ সালের চ্যাম্পিয়ন ক্যারোলিনা প্লিসকোভার কাছে ৭-৫, ৬-১ গেমে পরাজিত হয়ে প্রথম রাউন্ড থেকেই বিদায় নিয়েছেন।

পুরুষদের বিভাগে জয়ী হয়েছেন অস্ট্রেলিয়ান নিক কিরিওস। প্রথম রাউন্ডে তিনি স্প্যানিশ আলেহান্দ্রো ডেভিডোভিচ ফোকিনাকে ৭-৫, ৬-৪ গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন। পুরো ম্যাচে ২৯টি উইনিং শটের মধ্যে ১০টি এস ছিল। এবারের মৌসুমে অংশ নেয়া টুর্ণামেন্টগুলোতে ১১টি প্রথম রাউন্ডের ম্যাচেই জয়ী হয়েছেন ২৮তম র‌্যাঙ্কধানী কিরিওস।

দিনের আরেক ম্যাচে যুক্তরাষ্ট্রের ম্যাককেঞ্জি ম্যাকডোনাল্ডকে ৬-৩, ৬-২ গেমে পরাজিত করে টুর্নামেন্টের প্রথম রাউন্ডে জয়ী হয়েছেন অভিষিক্ত স্প্যানিশ তরুন কার্লোজ আলকারাজ। ইতালিয়ান ১০ম বাছাই ইয়ানিক সিনার দারুন লড়াইয়ের পর অস্ট্রেলিয়ান থানাসি কোকিনাকিসকে ৬-৭ (৯/১১), ৬-৪, ৭-৬ (৮/৬) গেমে পরাজিত করে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করেছেন।

শেয়ার

Leave a Reply

Your email address will not be published.




© All rights reserved © 2021 jugjugantor.com
Theme Customized BY SpacialNews.Com